image

image
 

A+ A-
Voice of 71 Voice of 71 Author
Title: শহীদ শাফী ইমাম রুমীঃ তুমি রবে সরবে
Author: Voice of 71
Rating 5 of 5 Des:
"যদি চলেও যাই, কোন আক্ষেপ নিয়ে যাবোনা", এমন তীব্র উচ্চারণ ছিলো যে মানুষটির, তিনি শহীদ রুমী বীরবিক্রম। ক্র্যাক প্লাটুন খ্...
"যদি চলেও যাই, কোন আক্ষেপ নিয়ে যাবোনা", এমন তীব্র উচ্চারণ ছিলো যে মানুষটির, তিনি শহীদ রুমী বীরবিক্রম। ক্র্যাক প্লাটুন খ্যাত ঢাকা কেন্দ্রিক গেরিলা যোদ্ধাদের মাঝে উজ্জ্বল নক্ষত্র।

কিছু মানুষ ইতিহাসের অনুষঙ্গ হয়ে নয়, বরং ইতিহাস গড়ে ওঠে তাঁদেরকে উপজীব্য করেই। শহীদ জননী জাহানারা ইমাম, স্বাধীনতার মাত্র কয়েক ঘণ্টা আগে হারিয়ে যাওয়া প্রকৌশলী শরীফ ইমাম, স্বয়ং শহীদ রুমী এবং তাঁর অনুজ সাইফ ইমাম জামী ভাই, এলিফ্যান্ট রোড ও একটি বাড়ী 'ক্ষণিকা' সেই ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ।

টীম গেরিলা ১৯৭১, শহীদ শাফী ইমাম রুমী'র ৬৫ তম জন্মদিন উপলক্ষে উন্মোচন করছে তাঁর অত্যন্ত বিরল সব ছবি দিয়ে বানানো এই এ্যালবামটি। ইতিহাস হোক উন্মুক্ত অবারিত। বিস্মরণের কালো ছায়া থেকে বেড়িয়ে আসুক আমাদের সকল গৌরব। কয়েকদিন থেকে শুরু করে ১৯ বছর বয়েস পর্যন্ত ক্রমানুসারে সাজানো হয়েছে এ্যালবামটি। ক্যাপশন ব্যবহার করা হয়নি ইচ্ছে করেই। ছবির মানুষগুলোকে না জানার কোন হেতু নেই ও থাকতে পারেনা বলে আমরা বিশ্বাস করি। ছবিগুলোর জন্য আমরা কৃতজ্ঞতা জ্ঞাপন করছি শ্রদ্ধেয় সাইফ ইমাম জামী ভাইয়া এবং শহীদ জননী জাহানারা ইমাম স্মৃতি যাদুঘরের কাছে।

পেইজ লিংকঃ https://www.facebook.com/Guerrilla1971/?fref=ts

About Author

Advertisement

Post a Comment Blogger

 
Top