image

image
 

A+ A-
Voice of 71 Voice of 71 Author
Title: মুক্তিযুদ্ধ প্রতিদিনঃ ১১ অক্টোবর, ১৯৭১
Author: Voice of 71
Rating 5 of 5 Des:
১১ অক্টোবর, ১৯৭১ মুক্তিবাহিনী কুমিল্লার কান্দিরপাড় ও রাজগঞ্জে পাকিস্তানি সেনা অবস্থানের ওপর অতর্কিত আক্রমণ চালায়। এই আক্রমণে পাকিস্...
১১ অক্টোবর, ১৯৭১
  • মুক্তিবাহিনী কুমিল্লার কান্দিরপাড় ও রাজগঞ্জে পাকিস্তানি সেনা অবস্থানের ওপর অতর্কিত আক্রমণ চালায়। এই আক্রমণে পাকিস্তানি বাহিনীর ১০ সৈন্য নিহত হয়।
  • নোয়াখালীর মজুমদারহাট, অনন্তপুরহাট ও পরশুরামে মুক্তিবাহিনী মর্টারের সাহায্যে পাকিস্তানি সেনাদের বিরুদ্ধে দুঃসাহসিক অভিযান চালায়। এই অভিযানে পাকিস্তানি বাহিনীর ৪১ সৈন্য নিহত হয়।
  • ১ নম্বর সেক্টরে মুক্তিবাহিনী গ্রেনেডের সাহায্যে গুতুমায় পাকিস্তানি সেনা অবস্থানের ওপর আক্রমণ চালায়। এই আক্রমণে পাকিস্তানি বাহিনীর এক সৈন্য নিহত ও অনেক আহত হয়।
  • মুক্তিবাহিনী যশোরের ফকিরহাট অঞ্চলে পাকিস্তানি সেনাদের চুলকাঠি হাই স্কুল ক্যাম্প আক্রমণ করে। এই আক্রমণে পাকিস্তানি বাহিনীর ১০ সৈন্য নিহত হয়।
  • পিপলস পার্টির তথ্য সেক্রেটারি মওলানা কাওসার নিয়াজি ঢাকায় এক সংবাদ সম্মেলনে বলেন, 'জামায়াতে ইসলামীর মতো একটি ফ্যাসিবাদী ধর্মীয় দলকে অস্ত্রশস্ত্রে সজ্জিত করা হচ্ছে। এই দলটি পাকিস্তানকে আরেক ইন্দোনেশিয়ায় পরিণত করতে চাচ্ছে। দলটি সম্পর্কে জনমনে সন্দেহ দেখা দিয়েছে।'
সূত্র : মুক্তিযুদ্ধ জাদুঘর

About Author

Advertisement

Post a Comment Blogger

 
Top