image

image
 

A+ A-
Voice of 71 Voice of 71 Author
Title: মুক্তিযুদ্ধ প্রতিদিনঃ ১৬ জানুয়ারি, ১৯৭১
Author: Voice of 71
Rating 5 of 5 Des:
১৬ জানুয়ারি, ১৯৭১ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পূর্ব পাকিস্তান হোমিওপ্যাথিক মেডিক্যাল সমিতির এক প্রতিনিধি দলকে সাক্ষাৎ দান করেন এবং ধ...
১৬ জানুয়ারি, ১৯৭১
  • বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পূর্ব পাকিস্তান হোমিওপ্যাথিক মেডিক্যাল সমিতির এক প্রতিনিধি দলকে সাক্ষাৎ দান করেন এবং ধৈর্যের সঙ্গে তাদের বক্তব্য শোনেন। প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন সমিতির সভাপতি ডা. মোহাম্মদ সালেহ চৌধুরী।
  • মুসলিম লীগের প্রতিষ্ঠাতা নওয়াব স্যার সলিমুল্লাহর ৫৫তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে ঢাকা শহর কাউন্সিল মুসলিম লীগ এক সভার আয়োজন করে। সভায় মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাঁর ঐতিহাসিক ভূমিকার ভূয়সী প্রশংসা করা হয়।
  • আজ সরকারি মহল সূত্রে ঘোষণা করা হয়েছে, প্রেসিডেন্ট জেনারেল ইয়াহিয়া খান আগামীকাল দুই দিনের সফরে করাচি থেকে লারকানায় পৌঁছাবেন। ওই সূত্রে বলা হয়, প্রেসিডেন্ট সকাল ১১টায় বিমানযোগে মহেঞ্জোদারো পৌঁছাবেন এবং সেখান থেকে ভুট্টোর লারকানার বাসভবন আল মুর্তজায় যাবেন। সেখানে তিনি ভুট্টোর সঙ্গে আলোচনায় মিলিত হবেন। পরদিন সকালে প্রেসিডেন্ট হাঁস শিকারের জন্য ব্রিজ লেক যাত্রা করবেন। সেখান থেকে প্রেসিডেন্ট করাচি প্রত্যাবর্তন করবেন। সকালে প্রেসিডেন্ট কয়েকজন এমএনএ এবং কয়েকজন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে স্থানীয় সমস্যা নিয়ে আলোচনা করবেন। এ বিষয়ে ভুট্টোর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তিনি জরুরি কাজে ব্যস্ত আছেন বলে পিপলস পার্টি সূত্রে জানা যায়। পরে ভুট্টো সাংবাদিকদের জানান, আগামীকাল সম্পর্কে তাঁর কিছু বলার নেই।
সূত্র : মুক্তিযুদ্ধ জাদুঘর

About Author

Advertisement

Post a Comment Blogger

 
Top