image

image
 

A+ A-
Voice of 71 Voice of 71 Author
Title: মুক্তিযুদ্ধ প্রতিদিনঃ ০৮ জানুয়ারি, ১৯৭১
Author: Voice of 71
Rating 5 of 5 Des:
০৮ জানুয়ারি, ১৯৭১ ব্রিটেনের প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথ পাকিস্তানে দুই দিনব্যাপী সরকারি সফর উপলক্ষে বিমানযোগে রাজধানী নগরী ইসলামাব...
০৮ জানুয়ারি, ১৯৭১
  • ব্রিটেনের প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথ পাকিস্তানে দুই দিনব্যাপী সরকারি সফর উপলক্ষে বিমানযোগে রাজধানী নগরী ইসলামাবাদে পৌঁছালে শীতের কুয়াশাচ্ছন্ন সকালে প্রেসিডেন্ট ইয়াহিয়া খান তাঁকে অভ্যর্থনা জানান। পরে তিনি পাকিস্তানের সেনাবাহিনীর চিফ অব স্টাফ জেনারেল আবদুল হামিদ খান এবং সেনাবাহিনী ও নৌবাহিনীর প্রতিনিধিদের হিথের সঙ্গে পরিচয় করিয়ে দেন। এই সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে আগতদের মধ্যে রয়েছেন ব্রিটিশ মন্ত্রিসভার সচিব স্যার বার্কট্রেন্ড, পার্লামেন্টারি প্রাইভেট সেক্রেটারি টিপিজে কিটসন এবং বৈদেশিক ও কমনওয়েলথ দক্ষিণ এশিয়া বিভাগের প্রধান আইজেএম সুদারল্যান্ড।
  • খুলনা নিউজপ্রিন্টের মূল্যবৃদ্ধির একতরফা সিদ্ধান্ত নেওয়ার পর সংবাদপত্র শিল্পে উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে বঙ্গবন্ধুকে অবহিত করানোর জন্য পূর্ব পাকিস্তানের দৈনিক সংবাদপত্রগুলোর একটি প্রতিনিধি দল তাঁর সঙ্গে দেখা করে। বঙ্গবন্ধু ধৈর্যের সঙ্গে প্রতিনিধি দলের বক্তব্য শোনেন এবং তাদের আশ্বাস দেন যে জাতীয় সংবাদপত্রকে এ সমস্যা থেকে রক্ষার চেষ্টা করবেন। আরো জানা গেছে, বঙ্গবন্ধু ইতিমধ্যেই এ ব্যাপারে হস্তক্ষেপ করার জন্য প্রেসিডেন্ট ইয়াহিয়া খান ও গভর্নর ভাইস অ্যাডমিরাল এস এম আহসানের কাছে বার্তা প্রেরণ করেছেন।
সূত্র : মুক্তিযুদ্ধ জাদুঘর

About Author

Advertisement

Post a Comment Blogger

 
Top